মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০১৩

দারুন একটি Animated Gif সফটওয়্যার । সাইজ মাত্র ৬৬৮ কেবি ।


আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম দারুন একটি Animated Gif  সফটওয়্যার নাম GifCam । আমরা বিভিন্ন কাজে অনেক পোস্ট করা ইত্যাদি ক্ষেতরে আমাদের গিফ ফটো বানাতে হয় । আমারও আপনাদের মতো অনেক ক্ষেত্রে পোস্ট করতে এই ধরনের সফটওয়্যার এর দরকার হয় । সাধারনত আমি যেভাবে গিফ করতাম তাহল প্রথমে ভিডিও ক্যাপচার করতাম তারপর Video to Gif কনভার্টার সফটওয়্যার দিয়ে কনভার্টার করে নিতাম , কিন্তু এটা খুব ঝামেলার তাই আজকে আমি আপনাদের জন্য এই অসধারন সফটওয়্যার টি নিয়ে এলাম এই সফটওয়্যার দিয়ে আপনি ডাইরেক্ট যেকোনো ওয়েবপেজ , আপনার পিসি  এর স্ক্রীন ইত্যাদি কে এক ক্লিক এ গিফ ফটো করতে পারবেন । সফটওয়্যার এর সাইজ ১ এমবি ও না মাত্র ৬৬৮ কেবি তাই নীচে থেকে ডাউনলোড করে এখুনি ব্যবহার করা শুরু করে দিন ।






* সফটওয়্যার টি Uppit লিঙ্ক এ দিলাম তাই খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন । ডাউনলোড করতেএখানে ক্লিক করুন ।
* আশাকরি এক ক্লিক এ ডাউনলোড সম্পূর্ণ হয়েছে । এবার দেখে নিন এটা কিভাবে ব্যবহার করবেন ।
* প্রথমে Winrar বা 7 Zip সফটওয়্যার দিয়ে ডাউনলোড করার ফাইল টি কে ওপেন করুন , এবং সফটওয়্যার টিতে ক্লিক করুন তাহলেই নীচের চিত্রের মতো আসবে ।


* এবার আপনি যে জিনিস টির গিফ করতে চান তার জন্য আপনাকে সুধু Rec বাটনে ক্লিক করতে হবে । এবং আপনি গিফ এর সাইজ কত করবেন তার জন্য Rec এ ডান পাশে ড্রপ মেনু তে ক্লিক করুন । এবার সব নীচে Sve এ ক্লিক করুন কোথাই সেভ করবেন তা  দেখিয়ে দিন তারপর করে নিন । নীচের চিত্রে দেখুন । 



* দেখলেন তো ব্যবহার করা কত সোজা তাহলে এখুন থেকে মনের আনান্দে ব্যবহার করুন । আজকের মতো এই পর্যন্ত আবার দ্যাখা হবে । আল্লাহ্‌ হাফেজ ।

*  সময় পেলে ঘুরে আসুন ।আমার ফেসবুক ফ্যান পেজ এখানে সময় পেলে ঘুরে আসুন আর ভাল লাগলে একটি লাইকে দিয়ে আসুন ।

আমার ফেসবুক এখানে সময় পেলে ঘুরে আসুন আর ভাল লাগলে adদিয়ে আসুন ।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন