শনিবার, ৩ আগস্ট, ২০১৩

পূর্ণাঙ্গ ওয়ার্ডপ্রেস শেখার প্রয়োজনীয় ই-বুক


By mitul howlader
ওয়ার্ডপ্রেস হচ্ছে সবচেয়ে জনপ্রিয় কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (CMS) ব্লগিং সফটওয়্যার । এটি একটি ওপেন সোর্স (ফ্রি) ব্লগিং সফটওয়্যার । কোন রকম কোডিং জ্ঞান ছাড়াই ওয়ার্ডপ্রেস এ ব্লগ তৈরি করা যায় । বেশীরভাগ ওয়েব ডেভেলপারগন ওয়ার্ডপ্রেস ব্যবহার করেন । কারণ, একটি ডাইনামিক সাইট কিংবা ব্লগ তৈরি করতে ওয়ার্ডপ্রেস-ই সর্বোৎকৃষ্ট । তাই আমার আজকের পোস্ট ওয়ার্ডপ্রেস শেখার ই-বুক নিয়ে । এই বইগুলো পড়লে আপনি পূর্ণাঙ্গ ওয়ার্ডপ্রেস শিখতে পারবেন ।

ওয়ার্ডপ্রেস টিউটোরিয়াল (প্রাথমিক)

ওয়ার্ডপ্রেস বর্তমান সময়ের বহুল ব্যবহৃত এবং সর্বাধিক জন্যপ্রিয় কনটেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম ব্লগিং সফটওয়্যার। এটি মূলত পিএইচপি এবং মাইএসকিউএল দ্বারা তৈরী এবং নিয়ন্ত্রিত একটি ব্লগিং প্যাকেজ সফটওয়্যার। ওয়ার্ডপ্রেসের ব্যবহারের ক্ষেত্রে অনেক গুলো সুবিধা রয়েছে, সেগুলো ধাপে ধাপে পরবর্তীতে দেখানো হবে।
লেখকঃ mitul howlader
ডাউনলোড লিঙ্কঃ এখানে ক্লিক করুন

ওয়ার্ডপ্রেস সিকিউরিটি

এখন প্রায় প্রতিদিন তৈরি হচ্ছে হাজার হাজার ওয়েবসাইট । সেই সাথে প্রতিদিন সাইটের এডমিনগন বিভিন্ন সাইবার ক্রাইমের শিকার হচ্ছেন । এর প্রদান কারণ সাইটের নিরাপত্তা । আপনার সাইটের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার লক্ষ্যে রিজোয়ান নিয়াজ রায়ান এর  ”ওয়ার্ডপ্রেস সিকিউরিটি” ।
লেখকঃ রিজোয়ান নিয়াজ রায়ান
ডাউনলোড লিঙ্কঃ এখানে ক্লিক করুন

ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট

যারা ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপ কিংবা কাস্টমাইজ করতে চান তাদের জন্য জোভোক্স ইন্সটিউট এর পক্ষ থেকে প্রকাশিত করা হয়েছে বাংলাদেশে এই ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট নিয়ে ইবুক ।
লেখকঃ mitul howlader
ডাউনলোড লিঙ্কঃ এখানে ক্লিক করুন

ওয়ার্ডপ্রেস প্লাগিন ডেভেলপমেন্ট

আমাদের অনেকেরি জানা নেই যে কিভাবে প্লাগিন বানাতে হয় । যারা ওয়ার্ডপ্রেস এ প্লাগিন বানাতে চান বা শিখতে চান তাদের জন্য  ”ওয়ার্ডপ্রেস প্লাগিন ডেভেলপমেন্ট”  এই বইটি খুবই গুরুত্বপূর্ণ ।
লেখকঃ mitul howlader
ডাউনলোড লিঙ্কঃ এখানে ক্লিক করুন
বইগুলো ভাল লাগলে কমেন্ট করবেন । ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য ।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন